যশোরের মণিরামপুরে যথাযথ মর্যাদায় ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস ২০২৩ পালিত হয়েছে।

আজ প্রভাত ফেরীতে ২৬শে মার্চ মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষ্যে শহীদ মিনার ও বঙ্গবন্ধু ম্যুরাল প্রাঙ্গণে মণিরামপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে সকল শহীদের প্রতি বিনম্র শ্রদ্ধা স্বরুপ পুষ্পস্তবক অর্পন করেন সুধীজনেরা। তারপর শহীদ মিনার উন্মুক্ত করা হয় জনসাধারণের জন্য।

পুস্পস্তবক অর্পনের সময় উপস্থিত ছিলেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জনাব স্বপন ভট্টাচার্য্য(এমপি), উপজেলা পরিষদের চেয়ারম্যান নাজমা খানম, উপজেলা ভাইস চেয়ারম্যান উত্তম চক্রবর্তী বাচ্চু, মহিলা ভাইস চেয়ারম্যান কাজী জলি আক্তার, মণিরামপুর থানার অফিসার ইনচার্জ শেখ মনিরুজ্জামান, ফায়ার সার্ভিস অফিসার প্রণাব কুমার বিশ্বাস সহ উপজেলা পরিষদের কর্মকর্তারা।

এ ছাড়াও মনিরামপুর রিপোর্টার্স ক্লাব, বিভিন্ন সেচ্ছাসেবী সংগঠন, ও শিক্ষাপ্রতিষ্ঠান পুষ্পস্তবক অর্পন করেন।
পুষ্পস্তবক অর্পনের পর উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা প্যারেড গ্রাউন্ডে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে কুচকাওয়াজ ও শারীরিক কর্সদ অনুষ্ঠিত হয়। কুচকাওয়াজে শিক্ষা প্রতিষ্ঠানের পাশাপাশি মনিরামপুর ইয়াং ড্রাগন মার্শালাট ও মণিরামপুর ফায়ারসার্ভিস এর স্বদস্যরাও অংশগ্রহণ করেন।
কুচকাওয়াজ শেষে উপজেলা প্যারেড গ্রাউন্ডে পুরষ্কার বিতরন ও আলোচনা সভার অনুষ্ঠিত হয়।

মনিরামপুর উপজেলা নির্বাহী অফিসার জাকির হোসেন ও সহকারী কমিশনার ভূমি আলী হাসানের সার্বিক তত্বাবধানে
আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য (এমপি)।

এ ছাড়া আরো বক্তব্য রাখেন মনিরামপুর পৌরসভার মেয়র অধ্যক্ষ আলহাজ্ব কাজী মাহমুদুল হাসান, উপজেলা পরিষদের চেয়ারম্যান নাজমা খানম, উপজেলা ভাইস চেয়ারম্যান উত্তম চক্রবর্তী বাচ্চু, মহিলা ভাইস চেয়ারম্যান কাজী জলি আক্তার, মণিরামপুর থানার অফিসার ইনচার্জ শেখ মনিরুজ্জামান প্রমূখ।